তানোরে সব প্রার্থীর মনোনয়ন বৈধ

Tuesday, February 12th, 2019

 

আলিফ হোসেন (তানোর প্রতিনিধি) রাজশাহীর তানোর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দুই জন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে চারজন ও ভাইস-চেয়ারম্যান (নারী) পদে দুইজন তিনটি পদে মোট আট জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। চলতি বছরের ১১ ফেব্ররুয়ারী সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন উপজেলা নির্বাচন ও সহকারী রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে উৎসব মূখর পরিবেশে নেতা ও কর্মী-সমর্থকদের নিয়ে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন।

এদিকে চলতি বছরের ১২ ফেব্ররুয়ারী মঙ্গলবার জেলা নির্বাচন ও রিটানিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে সকল প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন। চলতি বছরের ১০ মার্চ এই উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে উপজেলা যুবলীগের সভাপতি ও কলমা ইউপির (সাবেক) চেয়ারম্যান জননেতা লুৎফর হায়দার রশিদ ময়না তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এবং ওয়ার্কাস পার্টি থেকে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শরিফুল ইসলাম রাজশাহী জেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

তানোর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুন্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানীর ছোট ভাই শরিফুল ইসলাম তিনি এতোদিন আওয়ামী লীগের শত বছরের রাজনৈতিক পরিবারের সন্তান দাবী করে আসছিলেন। কিন্তু আওয়ামী লীগের দলীয় আদর্শ, নীতি-নৈতিকতা ত্যাগ করে রাতারাতি ওয়ার্কাস পার্টির মনোনয়ন দাখিল করায় তাকে নিয়ে রাজনৈতিক অঙ্গনে সমালোচার ঝড় উঠেছে ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

অপরদিকে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে উপজেলা যুবলীগের (সাবেক) সভাপতি ওহাব হোসেন লালু, যুবলীগ নেতা সোহেল রানা, আবু বাক্কার ও সাদিকুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে সোনিয়া সরদার ও বন্দনা রানী মনোনয়নপত্র দাখিল করেছেন। অপরদিকে মনোনয়নপত্র দাখিল ঘিরে সকলের দৃষ্টি, আগ্রহ ও কৌতুহল ছিল উপজেলা যুবলীগের সভাপতি ও কলমা ইউপির (সাবেক) চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়নার দিকে তার আগমনের খবরে উপজেলা চত্তরে প্রায় সহস্রাধিক নেতাকর্মীর আগমন ঘটে।

তানোরে আওয়ামী লীগ দলীয় প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি ও কলমা ইউপির (সাবেক) চেয়ারম্যান জননেতা লুৎফর হায়দার রশিদ ময়নার মনোনয়নপত্র দাখিল ঘিরে প্রায় সহস্রাধিক নেতাকর্মীর সমাগম ঘটে। তানোর উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি সাদেকুন নবী বাবু চৌধূরী, তানোর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন, তানোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, কামারগাঁ ইউপি আওয়ামী লীগ সভাপতি ফজলে রাব্বী ফরহাদ, পাঁচন্দর ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান আব্দুল মতিন মন্ডল,বাধাইড় ইউপি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান আতাউর রহমানকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ময়না মনোনয়নপত্র দাখিল করেছেন।

তৃণমূলের মতামত, ভোটারদের মানসিকতা, প্রার্থীর উন্নয়ন মানসিকতা, কর্মী-জনবান্ধব, তরুণ ও আদর্শিক নেতৃত্ব ইত্যাদি বিবেচনা করে আওয়ামী লীগ ময়নাকে দলীয় প্রার্থীর মনোনয়ন দিয়েছেন। ময়না নেতা, নেতৃত্ব ও দলের সঙ্গে কখানো বেঈমানি করেননি কোনো লোভ-লালসায় তাকে বিচ্যুত করতে পারেনি এখানো নৌকার ছায়াতলে থেকে আদর্শিক নেতা হিসেবে তৃণমূলকে সঠিক নেতৃত্ব দিয়ে চলেছেন। ফলে আওয়ামী লীগের ভোট ব্যাংক ও ময়নার অনুগত বিশাল কর্মী বাহিনীকে কাজে লাগাতে পারলে ময়নার বিজয় নিশ্চিত।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তানোরে ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে মোট ভোটার রয়েছে এব লাখ ৪৫ হাজার ৩৪৩ জন এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৭০ হাজার ৮৯৯ জন ও নারী ভোটর রয়েছে ৭৪ হাজার ৪৪৪ জন। তানোরে চলতি বছরের ১০ মার্চ রোববার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।