তানোরে ‘হাতুড়ী’ আতংকে জনজীবন দুর্বিষহ

Thursday, March 14th, 2019

আলিফ হোসেন (তানোর, রাজশাহী প্রতিনিধি) রাজশাহীর তানোরে ‘হাতুড়ী’ আতংকে সাধারণ মানুষের জীবন দুর্বীষহ হয়ে উঠেছে। চলতি বছরের ১০ মার্চ রোববার তানোর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না নৌকা প্রতিকে নিয়ে ওর্য়াকার্স পাটির প্রার্থী হাতুড়ী প্রতিক শরিফুল ইসলামকে পরাজিত করে বিজয়ী হয়েছেন।

এদিকে নির্বাচন দিন থেকে শুরু করে এখন পর্যন্ত হাতুড়ী প্রতিকের প্রার্থী শরিফুলের অনুগত নেতাকর্মীরা এলাকায় নৌকার সমর্থকদের বাড়ি-ঘর, দোকান-পাটে হামলা-ভাংচুর ও নেতাকর্মীদের মারপিট করে শান্তিপ্রিয় মানুষের মধ্যে অশান্তীর বিষবাস্প ছড়িয়ে জনমনে চরম আতংক সৃষ্টি করে এরা এখন মূর্তিমান আতংক হয়ে উঠেছে তাদের কারণে সাধারণ মানুষের জীবনযাপন দূর্বীসহ হয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন তানোর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী নবনির্বাচিত চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

সম্প্রতি রাজশাহীর একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে বিজয়ী প্রার্থী ময়না পরাজিত প্রার্থী শরিফুলের বিরুদ্ধে ১১টি অপ্রীতিকর ঘটনার সুনিদ্রিষ্ট তথ্য উল্লেখ করে লিখিত বক্তব্য পাঠ করেন। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি সাদেকুন নবী বাবু চৌধূরী, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন, চাঁন্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন ও বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান প্রমূখ।

এদিকে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যর অনুলিপি মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর, স্বরাস্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করেছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।