বাংলাদেশও বিশ্বকাপের দল দিয়ে দিচ্ছে

Monday, April 15th, 2019

আগামীকাল জানা যাবে বাংলাদেশের বিশ্বকাপ দল। ফাইল ছবিআগামীকাল জানা যাবে বাংলাদেশের বিশ্বকাপ দল। ফাইল ছবি

ডেস্ক নিউজঃ বিশ্বকাপের জন্য ইতিমধ্যে দল ঘোষণা করেছে ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। আগামীকাল দল ঘোষণা করার কথা রয়েছে বাংলাদেশের।

বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড কেমন হবে? কেমন হতে পারে একাদশ। এ সম্পর্কে একটা ছবি কম-বেশি সবার মনেই হয়তো আঁকা শুরু হচ্ছে। বিশ্বকাপে সম্ভাব্য বাংলাদেশ দলের একটা প্রতিচ্ছবিও তৈরি হয়ে গেছে। তবুও চূড়ান্ত ঘোষণা না আসা পর্যন্ত কৌতূহল তো থেকেই যায়। আগামীকালই মিটে যাচ্ছে সেই কৌতূহল। দুপুর সাড়ে ১২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ঘোষণা হবে বাংলাদেশের বিশ্বকাপ দল।

বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্নের সারথি হতে পারেন কারা। কিছুদিন আগে আগাম ধারণা দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান। একাদশে পজিশন ধরে ধরে বোর্ড সভাপতি বলেছিলেন ওপেনিংয়ে তামিম ও লিটন; তিনে সাকিব; চারে মুশফিক; পাঁচে মিথুন; ছয়ে মাহমুদউল্লাহ, সাত ও আটে সৌম্য/সাব্বির/সাইফউদ্দিন/মিরাজ; নয়ে মাশরাফি, দশে রুবেল/তাসকিন, এগারো নম্বরে মোস্তাফিজ। এই ১৪ জনের বাইরে দলে থাকতে পারেন মোসাদ্দেক। মোটামুটি দলটা প্রস্তুতই। বিশ্বকাপ দলে তেমন কোনো চমক থাকবে না, সেটাও বলে দিয়েছিলেন নাজমুল।

মূলত ইংল্যান্ডের কন্ডিশন ও জাতীয় দলের জার্সিতে খেলোয়াড়দের অতীত ও সাম্প্রতিক পারফরমেন্সের ওপরেই ভিত্তি করে সাজানো হবে দল। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবেন মাশরাফি, সাকিবরা। বিশ্বকাপের মূল দলটির সঙ্গে বাড়তি দুজনকে রাখা হবে আয়ারল্যান্ডে।

২২ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশের ক্যাম্প। ক্যাম্পের শুরু থেকে সাকিব আল হাসানকে যোগ দেওয়ার জন্য চিঠি পাঠানো হবে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি। সাকিব বর্তমানে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে আছেন। সেখানে যেহেতু খেলার সুযোগ পাচ্ছেন না, জাতীয় দলের সঙ্গে অনুশীলনে যোগ দেওয়াকে উত্তম বলে মনে করেন বোর্ড সভাপতি।