লেনদেন বেড়েছে ডিএসইতে সূচক কমলেও

Wednesday, March 13th, 2019

Graph

ডেস্ক নিউজঃ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার দরপতনের মধ্য দিয়েই লেনদেন শেষ হয়েছে।

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে আজ প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ২৯ পয়েন্ট। তবে গত কার্যদিবসের তুলনায় সামান্য বেড়েছে লেনদেনের পরিমাণ। আজ মোট লেনদেন হয়েছে ৭০৮ কোটি ১২ লাখ টাকা।

হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ২৪২টির আর দর অপরিবর্তিত আছে ৩৩টির। গত কার্যদিবসে লেনদেন শেষে ডিএসইএক্স সূচক কমে ৮ পয়েন্ট। মোট লেনদেন হয় ৬২১ কোটি ৯৯ লাখ টাকা।

আজ লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো—ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, বিএটিবিসি, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, ব্র্যাক ব্যাংক লিমিটেড, উত্তরা ব্যাংক, সিঙ্গারবিডি, ফরচুন শুজ, বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড ও রূপালী ব্যাংক লিমিটেড।

দর বাড়ার শীর্ষে যে ১০ কোম্পানি সেগুলো হলো: ডাচ-বাংলা ব্যাংক লিমিটেড, কেঅ্যান্ডকিউ, উত্তরা ব্যাংক লিমিটেড, লিব্রা ইনফিউশন, ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স, এনএলআই ফার্স্ট মিউচুয়াল ফান্ড, বার্জার পেইন্ট, মারিকো, রূপালী ব্যাংক লিমিটেড ও রেকিট বেনকুইজার।

দর কমার শীর্ষে যে ১০ কোম্পানি সেগুলো হলো: রিপাবলিক, মুন্নু সিরামিকস, সাফকো স্পিনিং, ন্যাশনাল ফিড মিল লিমিটেড, প্রিমিয়ার ইনস্যুরেন্স, অল টেক্স, তাকাফুল ইনস্যুরেন্স, রূপালী ইনস্যুরেন্স, আইডিএলসি ও ফেডারেল ইনস্যুরেন্স।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৮ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৭ হাজার ৩৬৩ পয়েন্টে। লেনদেনে অংশ নেওয়া কোম্পানি ও মিউচুয়াল ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৭২টির আর দর অপরিবর্তিত আছে ২৫টির।